Search This Blog

FCO Travel Advice

Bangladesh Travel Advice

AFRICA Travel Widget

Asia Travel Widget

Wednesday, January 5, 2011

বান্দরবানে শৈল্পিক ছোঁয়ায় সাজানো গিরিছায়া গার্ডেন রিসোর্ট

বান্দরবানে শৈল্পিক ছোঁয়ায় সাজানো গিরিছায়া গার্ডেন রিসোর্ট

০০০ মিলন চক্রবতর্ী, বান্দরবান থেকে

বান্দরবানে পর্যটন শিল্পের বিকাশে প্রাকৃতিক সৌন্দর্যের সাথে যুক্ত হলো শৈল্পিক ছোঁয়া। জেলা শহরের টাউনহল সংলগ্ন পুলিশ কোয়ার্টারের একখন্ড জমিতে পুলিশ প্রশাসনের অর্থায়নে নির্মাণ করা হয়েছে গিরিছায়া গার্ডেন রিসোর্ট। পর্যটন কেন্দ্রটিতে পর্যটকদের আকৃষ্ট করার সমস্ত আয়োজনে রয়েছে শৈল্পিক ছোঁয়া। পর্যটকদের রাত্রি যাপনের জন্য এখানে নির্মাণ করা হয়েছে পাহাড়ী বাঁশের তৈরি আকর্ষণীয় কটেজ। রয়েছে দৌতলা টাওয়ার, রেষ্টুরেন্ট, আকর্ষণীয় সুইমিংপুল, অতিথি মঞ্চ এবং অসংখ্য টাবুর ব্যবস্থাও। যেখানে পর্যটকরা স্বাচ্ছন্দ্যে স্বল্প খরচে রাত্রি যাপন করতে পারেন।

গিরিছায়া গার্ডেন রিসোর্টে একইসাথে ২৫ থেকে ৩০ জনের থাকা-খাওয়ার ব্যবস্থা রয়েছে। মূলত গ্রুপ টুরিষ্টদের জন্য নির্মাণ করা হয়েছে এই রিসোর্ট। তবে ভবিষ্যতে সবার জন্য উন্মুক্ত একটি রেষ্টুরেন্ট এবং আরো কিছু কটেজ তৈরির কথা জানিয়েছেন রিসোর্টের উদ্যোক্তাতা পুলিশ সুপার কামরুল আহসান। তিনি জানান, সম্পূর্ণ নিজস্ব পরিকল্পনা, ডিজাইন এবং পুলিশ প্রশাসনের অর্থায়নে গিরিছায়া গার্ডেন রিসোর্টটি তৈরি করা হয়েছে। বান্দরবানে পর্যটন শিল্পের সম্ভাবনা এবং পাহাড়ের সৌন্দর্যকে বিশ্বের কাছে তুলে ধরার ইচ্ছাশক্তি থেকেই এই রিসোর্ট করা। এদিকে মঙ্গলবার বান্দরবান মুক্ত দিবসের দিন কোন রকম আনুষ্ঠানিক উদ্বোধন ছাড়াই গিরিছায়া গার্ডেন রিসোর্টটি পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে।

কমপ্লেঙ্রে আঙ্গিনাজুড়ে অসংখ্য নারকেল গাছ, মাথার উপর দিগন্ত বিস্তৃত নীলাকাশ, সবুজ ঘাসের জমিন, একপাশে মার্বেল পাথরে নির্মিত ফোয়ারা, সুউচ্চ দ্বিতল টাওয়ার এবং নয়নাভিরাম অন্যান্য অনুষঙ্গ গিরিছায়া রিসোর্টকে পরিণত করেছে একটি আধুনিক স্যুটিং স্পটে।
নতুন এই রিসোর্টের উদ্যোক্তা ও বান্দরবানের পুলিশ সুপার কামরুল আহসান বলেন, 'মাত্র ১০ লাখ টাকা এবং বিভিন্ন ব্যক্তি ও সংস্থার সার্বিক সহায়তায় এই রিসোর্টটি গড়ে তোলা হয়েছে।'
তিনি জানান, পুলিশ স্থাপনার ভেতরে এবং শহরের কেন্দ্রস্থলে অবস্থিত হবার কারণে এখানে নাটক, সিনেমাসহ বিজ্ঞাপনচিত্র নির্মাণের জন্যে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। রিসোর্ট বুকিং দিতে হলে বান্দরবান পুলিশ সুপার অফিসের সাথে যোগাযোগ করতে হবে।
Source: Daily Ittefaq & Kalerkantho

No comments:

Post a Comment